Log In

সংবাদ শিরোনাম:

টাইগারদের ব্রেকথ্রু দিলেন সৌম্য

টাইগারদের ব্রেকথ্রু দিলেন সৌম্য

সময়ের বাণী ডেস্ক
ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারালেও পাওয়ার-প্লে শেষে পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় শ্রীলঙ্কা। দুই মেন্ডিস তাণ্ডব চালিয়েছেন তাসকিন-মেহেদীদের ওপর। প্রথম তিন ওভারে ১ উইকেটে মাত্র ৮ রান নেওয়া শ্রীলঙ্কা পরের তিন ওভারে তোলে ৪১ রান। ফলে প্রথম পাওয়ার-প্লে শেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৪৯/১। এমন অবস্থায় ব্রেকথ্রু দরকার ছিল স্বাগতিকদের। নিজের প্রথম ওভারে দলের সেই চাওয়া পূরণ করলেন সৌম্য সরকার।

তার ডেলিভারিটা ছিল অফ স্টাম্পের বাইরে। লেংথ বলে ব্যাট চালিয়ে কট বিহাইন্ড হয়ে গেলেন কুশল মেন্ডিস। কিছুটা বাড়তি বাউন্সেই এই ডানহাতি ব্যাটসম্যান ধরা খেয়েছেন। তার বিদায়ে কামিন্দু মেন্ডিসের সঙ্গে গড়া ৬৬ রানের জুটি ভাঙল। ফেরার আগে কুশল মেন্ডিস ২২ বলে ৩৬ রান করেছেন। ৬৭ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় লঙ্কানদের।

জুটি ভাঙলেও ব্যাটিংয়ে ঝড় থামাননি কামিন্দু মেন্ডিস। লেগ স্পিনার রিশাদ হোসেনের বলে ডিপ মিডউইকেটের ওপর দিয়ে উড়িয়ে মারেন। পরের বলে পয়েন্টে বল ঠেলে রান নিতে গিয়ে ফাঁদে পড়েন কামিন্দু। সেখানে থাকা শেখ মেহেদীর ছুড়ে দেওয়া বলে অনায়াসে স্টাম্প ভাঙেন রিশাদ। ১০ রানের ব্যবধানে টাইগার ভক্তরা দ্বিতীয়বার উল্লাসে মাতেন। ২৭ বল মোকাবিলায় কামিন্দু ৩৭ রান করে রান আউট হয়েছেন।

৯.৪ ওভারে ৭৭ রানে তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। তাদের রানের লাগাম ধরে রাখতে শেষ পর্যন্ত নিয়ন্ত্রিত বোলিং করতে হবে বাংলাদেশকে। এখন পর্যন্ত বেশ খরুচে বল করেছেন তাসকিন ও মুস্তাফিজ। যদিও শুরুতে তাসকিন ওপেনার আভিষ্কাকে ফিরিয়েছিলেন। এরপর কিছুটা লাইনচ্যুত বোলিংয়ে একের পর এক বাউন্ডারি দিয়েছেন এই ডানহাতি পেসার। মাঝে মুস্তাফিজ এসেও এক ওভারে দেন ১৫ রান।

বংলার জামিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *